সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ ১১ আশ্বিন ১৪২৯
দুর্নীতি ও লুটপাটের কারণে গার্ডার-ব্রিজ ধ্বসে পড়ছে : প্রিন্স
নিজস্ব প্রতিবেদক ।। পদক্ষেপনিউজ
Published : Tuesday, 16 August, 2022 at 4:04 PM, Count : 54
দুর্নীতি ও লুটপাটের কারণে গার্ডার-ব্রিজ ধ্বসে পড়ছে : প্রিন্স

গুমের হোতারা আন্তর্জাতিক মহলকে বিভ্রান্ত করতে মিথ্যাচার ও তথ্য গোপন করছে বলে অভিযোগ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, শোচনীয় পরিণতির আতঙ্কে তারা গুম শব্দকেই গুম করে দিয়েছে। তিনি বলেন, জোর করে ক্ষমতায় টিকে থাকতে তারা স্বাধীনতার মূলমন্ত্র সাম্য, মানবিক মর্যাদা, ন্যায়বিচার, গণতন্ত্র, মানবাধিকার, ভোটাধিকারকেই গুম করেছে। খুন, হত্যা করে বাংলাদেশকে রক্তাক্ত করছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর সুস্থতা ও দীর্ঘায়ু এবং চলমান আন্দোলনে নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনায় কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী আজ মঙ্গলবার সকালে ময়মনসিংহের  হালুয়াঘাটে মিলাদ ও দোয়া মাহফিলের আলোচনায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার তার অনৈতিক শাসনকে দীর্ঘায়িত এবং বিরোধীদলকে দমন করতে নিরাপত্তা বাহিনীকে দিয়ে গুম, খুন করিয়ে সর্বনাশা খেলায় মেতে উঠেছে। নিজেদের অপরাধ আড়াল করতে জাতিসংঘসহ আন্তর্জাতিক মহলকে বিভ্রান্ত করতে তারা মিথ্যাচার করছে। মনে হয় মন্ত্রীরা মিথ্যাচারের প্রতিযোগিতায় নেমেছে। গণতন্ত্র, মানবাধিকার হরণ, দুঃশাসন, দুর্নীতি, লুটপাট, অর্থপাচার করে আওয়ামী সরকার দেশকে শেষ করে দিচ্ছে। জনজীবনে চরম অস্থিরতা, অনিশ্চয়তা দেখা দিয়েছে। অভাবের তাড়নায় মা তার ছেলেকে বিক্রি করতে চাচ্ছে, মানুষ আত্মহত্যা করছে। উন্নয়নের নামে দুর্নীতি ও লুটপাটের ফলে গার্ডার, ব্রিজসহ স্থাপনা ধ্বসে পড়ছে। সড়ক, রেলে দুর্ঘটনা বাড়ছে, বাড়ছে লাশের মিছিল।

সরকারের অপরিণামদর্শী সিদ্ধান্তে জনদুর্ভোগ সৃষ্টি করেছে। জনগণ জেগে উঠছে। আন্দোলনের ভয়ে ভীত হয়ে আওয়ামী নেতারা পাগলের প্রলাপ বকছে। কেউ হুমকি দিচ্ছেন, কেউ মিথ্যাচার করছেন, কেউ দেশকে বেহেশতখানা বানাচ্ছেন আবার কেউ তাদের নেতাকে জাহান্নামের সর্বোচ্চ জায়গায় রাখতে দোয়া করতে বলছেন। আর প্রধানমন্ত্রী আন্দোলনকারীদের চা খাওয়ানোর কথা বলে পুলিশকে দিয়ে গুলি করে হত্যা করাচ্ছেন, আবার গ্রেপ্তার না করতে বলছেন। এগুলো একদিকে যেমন সরকারের অস্থিরতার বহিঃপ্রকাশ অন্যদিকে দেশ-বিদেশে বিভ্রান্তি সৃষ্টির অপকৌশল।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার সাথে যে অন্যায় আচরণ করা হয়েছে তা মানবাধিকারের চরম লঙ্ঘন। প্রতিহিংসার বশবর্তী হয়ে তাঁকে রাজনীতি ও নির্বাচন থেকে সরিয়ে রাখতে, সরকারবিরোধী আন্দোলন দমন ও জনগণকে ভীত সন্ত্রস্ত করতে বেগম খালেদা জিয়াকে ফরমায়েশী রায় দিয়ে তাঁর আইনগত অধিকার কেড়ে নিয়ে আটক রাখা হয়েছে। এমনকি তাঁর সুচিকিৎসার পথে প্রতিবন্ধকতা তৈরি করেছে সরকার।

হালুয়াঘাট পৌর শহরের পুরাতন বাসস্ট্যান্ডে দলীয় কার্যালয়ে উপজেলা বিএনপির আয়োজনে অনুষ্ঠিত দোয়া মাহফিল পূর্ব আলোচনায় উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আসলাম মিয়া বাবুল সভাপতিত্ব করেন। অপর যুগ্ম আহ্বায়ক আবু হাসনাত বদরুল কবিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, কাজিম উদ্দিন, আবদুল হামিদ,আলী আশরাফ,উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুল হাই, ময়মনসিংহ উত্তর জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক হোসনে আরা নীলু,  যুবদলের সহ সভাপতি আবদুল আজিজ খান।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই বিভাগরে আরও খবর...
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
একটি ইওজি প্রকাশনা
উপদেষ্টা সম্পাদক : বাদল চৌধুরী || সম্পাদক : জান্নাতুন নিসা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৮ম তলা (৮০৫), রোজভিউ প্লাজা লিমিটেড
১৮৫ বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা-১২০৫
ফোন : +৮৮০২৯৬৬০৬৭৬, +৮৮০২৯৬৬০৬৭৪, +৮৮০১৫৫৮০২৯৮৩৭, +৮৮০১৬৭১১৩৯৪৩০
e-mail : [email protected], [email protected]
Developed & Maintenance by i2soft
© সর্বস্বত্ব সংরক্ষিত পদক্ষেপনিউজ