সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ ১১ আশ্বিন ১৪২৯
বাংলাদেশ খেলবে এশিয়া কাপের ফাইনাল
স্পোর্স্ট ডেস্ক ।। পদক্ষেপনিউজ
Published : Tuesday, 16 August, 2022 at 12:50 PM, Update: 16.08.2022 5:24:11 PM, Count : 62
বাংলাদেশ খেলবে এশিয়া কাপের ফাইনাল

সর্বশেষ চার ম্যাচে তিন অধিনায়ক। শেষ পাঁচ ম্যাচে মাত্র একটি জয়। আন্তর্জাতিক টি-২০ তে বাংলাদেশের বিবর্ণ পরিসংখ্যানের ছিটেফোঁটাই এখানে দেখছেন। এ ফরম্যাটে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স খুবই নাজুক। ১৩১ ম্যাচে সাকুল্যে ৪৫ জয় রয়েছে টাইগারদের।

খুদে ফরম্যাটে পায়ের তলায় জমিন খুঁজে পাচ্ছে না বাংলাদেশ দল। এর মধ্যেই নতুন করে সাকিব আল হাসানের নেতৃত্বে এশিয়া কাপ খেলতে যাবে টাইগাররা। টানা হারে দলটার আত্মবিশ্বাস তলানীতে। তাই টুর্নামেন্টটা বড় চ্যালেঞ্জই বয়ে আনবে।

বিশেষ করে এশিয়া কাপের প্রথম রাউন্ড পার হওয়াই মূল চ্যালেঞ্জ সাকিব বাহিনীর সামনে। প্রথম পর্বে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী আফগানিস্তান ও শ্রীলঙ্কা। সুপার ফোর রাউন্ডে খেলতে হলে দুই ম্যাচে অন্তত একটি জয় লাগবেই।

বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের আশা, সুপার ফোর পর্বে খেলবে সাকিবের দল। এমনকি টুর্নামেন্টের ফাইনাল খেলতে চান তিনি।

মিরপুর স্টেডিয়ামে গতকাল বিসিবির এ পরিচালক বলেছেন, ‘এশিয়া কাপের দ্বিতীয় পর্বে যাওয়া নিয়ে অনেকের মধ্যেই প্রশ্ন, যেহেতু আমরা এই ফরম্যাটে ভালো করছি না। কিন্তু আমি বিশ্বাস করি আমরা এটা পারব। ফরম্যাট ৫০ ওভার হোক বা টি-২০, আমরা ফাইনালটা অবশ্যই খেলতে চাই। ’

প্রথম রাউন্ডে দুই ম্যাচই জিততে চান সুজন। সে অনুযায়ী নাকি প্রস্তুতি নিচ্ছে টাইগাররা, ‘আমাদের প্রথম দুইটা ম্যাচ, আফগানিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে। ম্যাচগুলো আমরা জিততে চাই। শারজা ও দুবাইতে খেলা। ওখানকার কন্ডিশন আমরা জানি। ওখানে কি হবে আমরা জানি। ওরকম মাথায় রেখেই আমরা পরিকল্পনা করছি।’


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই বিভাগরে আরও খবর...
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
একটি ইওজি প্রকাশনা
উপদেষ্টা সম্পাদক : বাদল চৌধুরী || সম্পাদক : জান্নাতুন নিসা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৮ম তলা (৮০৫), রোজভিউ প্লাজা লিমিটেড
১৮৫ বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা-১২০৫
ফোন : +৮৮০২৯৬৬০৬৭৬, +৮৮০২৯৬৬০৬৭৪, +৮৮০১৫৫৮০২৯৮৩৭, +৮৮০১৬৭১১৩৯৪৩০
e-mail : [email protected], [email protected]
Developed & Maintenance by i2soft
© সর্বস্বত্ব সংরক্ষিত পদক্ষেপনিউজ