সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ ১১ আশ্বিন ১৪২৯
দেশের বাজারে অবমুক্ত হলো অপো এফ২১ প্রো স্মার্টফোন
নিজস্ব প্রতিবেদক ।। পদক্ষেপনিউজ
Published : Sunday, 10 April, 2022 at 4:47 PM, Count : 59
দেশের বাজারে অবমুক্ত হলো অপো এফ২১ প্রো স্মার্টফোন

দেশের বাজারে এফ২১ প্রো স্মার্টফোন উন্মোচন করেছে অপো। এফ সিরিজের নতুন এই স্মার্টফোনটি রবিবার রাজধানীর একটি হোটেল অবমুক্ত করা হয়। অপোর নতুন এ ফোনটিতে আছে মাইক্রোলেন্স ক্যামেরা, যেখানে সনি আইএমএক্স৭০৯ ফ্ল্যাগশিপ সেলফি সেন্সর রয়েছে। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, অপো বাংলাদেশ অথোরাইজড এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটরের সিইও ড্যামন ইয়াং, অপো’র মূল অপারেটর পার্টনার গ্রামীণফোনের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, এফ২১ প্রো ডিভাইসটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার ৯৯০ টাকা। আগামী ১১ এপ্রিল থেকে এটি প্রি-অর্ডার করা যাবে এবং ১৮ এপ্রিল থেকে ফার্স্ট সেল শুরু হবে। অপো এফ২১ প্রো ডিভাইসটিতে সামনের ক্যামেরায় আছে আইএমএক্স৭০৯ দেশের প্রথম সেলফি সেন্সর, যা অপো ও সনি যৌথভাবে তৈরি করেছে) ও আরজিবিডব্লিউ সেন্সর টেকনোলজির ওপরে গুরুত্ব দেওয়া হয়েছে। আইএমএক্স৭০৯ স্ট্যান্ডার্ড আরজিজিবি সেন্সরের চেয়ে ৬০ শতাংশ বেশি আলো ধারণ করতে পারবে, পাশাপাশি নয়েজ কমাবে ৩৫ শতাংশ পর্যন্ত।

অপো এফ২১ প্রো ডিভাইসটিতে ইনোভেশন ও আর্টের সমন্বয় রয়েছে, যেখানে ডিজাইনে নতুনত্ব আনার ক্ষেত্রে টপ-নচ ফিচার ব্যবহার করা হয়েছে। নতুন এফ২১ প্রো ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬এনএম অক্টা-কোর প্রসেসর ও র‌্যাম এক্সপেনশন প্রযুক্তিসহ (৫জিবি পর্যন্ত র‌্যাম এক্সপেনশন সুবিধা পাওয়া যাবে) ৮জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম ব্যবহার করা হয়েছে।

এছাড়াও, ডিভাইসটিতে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধাসহ ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তি, ৬.৪ ইঞ্চি ৯০ হার্জ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। বাংলাদেশে অপো এফ২১ প্রো ডিভাইসটিই অপোর প্রথম ফোন যেখানে আপগ্রেডেড কালারওএস১২ সিস্টেম রয়েছে।  

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল রূপান্তরের সুবিধাকে কাজে লাগিয়ে উন্নত প্রযুক্তির ডিভাইস উন্মোচনের মাধ্যমে মানুষের জীবনে ইতিবাচক ভূমিকা রাখার প্রয়াসে অপো যে ভূমিকা রাখছে তা প্রশংসনীয়।

ড্যামন ইয়াং বলেন, স্মার্ট ডিভাইসে ইনোভেশন ও আর্টের মিশেলে প্রযুক্তিগত উৎকর্ষতা নিয়ে এসে মানুষের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করাই অপো’র লক্ষ্য। আকর্ষণীয় ডিজাইন ও অত্যাধুনিক ফিচারের জন্য অপো’র এফ সিরিজের লাইফস্টাইল সেন্ট্রিক ডিভাইসগুলোর বেশ সুনাম রয়েছে। এফ২১ প্রো ডিভাইসটিও এর ব্যতিক্রম নয়।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই বিভাগরে আরও খবর...
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
একটি ইওজি প্রকাশনা
উপদেষ্টা সম্পাদক : বাদল চৌধুরী || সম্পাদক : জান্নাতুন নিসা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৮ম তলা (৮০৫), রোজভিউ প্লাজা লিমিটেড
১৮৫ বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা-১২০৫
ফোন : +৮৮০২৯৬৬০৬৭৬, +৮৮০২৯৬৬০৬৭৪, +৮৮০১৫৫৮০২৯৮৩৭, +৮৮০১৬৭১১৩৯৪৩০
e-mail : [email protected], [email protected]
Developed & Maintenance by i2soft
© সর্বস্বত্ব সংরক্ষিত পদক্ষেপনিউজ