সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ ১১ আশ্বিন ১৪২৯
বন্ধ হচ্ছে ফেসবুকের ফেস রিকগনিশন সিস্টেম
পদক্ষেপনিউজ ডেস্ক
Published : Wednesday, 3 November, 2021 at 1:11 PM, Update: 03.11.2021 3:39:43 PM, Count : 150
বন্ধ হচ্ছে ফেসবুকের ফেস রিকগনিশন সিস্টেম

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক জানিয়েছে, তাদের ফেস রিকগনিশন সিস্টেম বা চেহারা শনাক্তকরণ ব্যবস্থা বন্ধ করে দেওয়া হবে। এটি বন্ধ হলে ১ বিলিয়নেরও বেশি মানুষের মুখের তথ্য মুছে ফেলা হবে।

মঙ্গলবার ফেসবুকের নতুন মূল কোম্পানি, মেটার কৃত্রিম বুদ্ধিমত্তা বিভাগের ভাইস প্রেসিডেন্ট জেরোম পেসেন্টির একটি ব্লগ পোস্টে বলা হয়েছে যে এই পরিবর্তনটি প্রযুক্তির ইতিহাসে মুখের শনাক্তকরণ ব্যবহারের ক্ষেত্রে সবচেয়ে বড় পরিবর্তনগুলোর একটি।

ফেসবুকের দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের এক তৃতীয়াংশেরও বেশি ফেস রিকগনিশন সেটিং ব্যাবহার করেছেন এবং স্বীকৃতি পেয়েছেন। এই পদ্ধতি বন্ধ হয়ে যাওয়ার ফলে এক বিলিয়নেরও বেশি মানুষের স্বতন্ত্র মুখের শনাক্তকরণ টেমপ্লেট মুছে ফেলা হবে।

বিশেষ করে যেহেতু নিয়ন্ত্রকদের এখনও স্পষ্ট নিয়ম প্রদান করা হয়নি তাই ক্রমবর্ধমান সামাজিক উদ্বেগের বিরুদ্ধে, ফেসবুক প্রযুক্তির ইতিবাচক ব্যবহারের ক্ষেত্র তৈরি করতে সচেষ্ট।

ফেসবুকের দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের এক-তৃতীয়াংশেরও বেশি সামাজিক নেটওয়ার্কের সিস্টেম দ্বারা তাদের মুখ চেনার পদ্ধতিকে বেছে নিয়েছে। এই এক-তৃতীয়াংশ মানে প্রায় ৬৪০ মিলিয়ন মানুষ।

বন্ধ হচ্ছে ফেসবুকের ফেস রিকগনিশন সিস্টেমস্মার্টওয়াচ আনল হুয়াওয়েদীর্ঘদিন প্রযুক্তির বাজারে অনেকেটাই নিরব ছিল চীনের হুয়াওয়ে। নিরবতা কাটিয়ে নতুন ডিভাইস নিয়ে হাজির হলো
বন্ধ হচ্ছে ফেসবুকের ফেস রিকগনিশন সিস্টেমহাই রেজুলেশন ডিসপ্লের ট্যাব আনল নকিয়াবাজারে নতুন ট্যাব আনল নকিয়া। এটি নকিয়া টি ২০ মডেলে বিক্রি হচ্ছে। এতে ২কে ডিসপ্লে
বন্ধ হচ্ছে ফেসবুকের ফেস রিকগনিশন সিস্টেমসস্তায় স্মার্টফোন আনল টেকনোসাধারণ গ্রাহকদের জন্য সস্তায় স্মার্টফোন আনল টেকনো। ফোনটির মডেল টেকনো ক্যামন ১৮ আই। এই ফোনের



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই বিভাগরে আরও খবর...
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
একটি ইওজি প্রকাশনা
উপদেষ্টা সম্পাদক : বাদল চৌধুরী || সম্পাদক : জান্নাতুন নিসা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৮ম তলা (৮০৫), রোজভিউ প্লাজা লিমিটেড
১৮৫ বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা-১২০৫
ফোন : +৮৮০২৯৬৬০৬৭৬, +৮৮০২৯৬৬০৬৭৪, +৮৮০১৫৫৮০২৯৮৩৭, +৮৮০১৬৭১১৩৯৪৩০
e-mail : [email protected], [email protected]
Developed & Maintenance by i2soft
© সর্বস্বত্ব সংরক্ষিত পদক্ষেপনিউজ