সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ ১১ আশ্বিন ১৪২৯
বাগেরহাটে এমপি ডা. মোজাম্মেলের জানাজা সম্পন্ন
নিজস্ব প্রতিবেদক । পদক্ষেপনিউজ
Published : Friday, 10 January, 2020 at 3:57 PM, Count : 363
বাগেরহাটে এমপি ডা. মোজাম্মেলের জানাজা সম্পন্ন

বাগেরহাটের পাঁচ বারের সংসদ সদস্য ও বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেনের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ জানুয়ারি) জুম্মাবাদ বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে এ জানাজা হয়।
 
বর্ষিয়ান এ রাজনীতিবিদের জানাজায় কয়েক হাজার মানুষ অংশ নেয়। এর আগে দুপুরে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে তার মরদেহ স্টেডিয়ামে আনা হয়। পরে রেল রোডস্থ দলীয় কার্যালয়ে নেওয়া হয় মরদেহ। সেখানে বাগেরহাট জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাগেরহাট জেলা আওয়ামী লীগ, খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগ, বাগেরহাট পৌর আওয়ামী লীগ, জেলা যুবলীগসহ বাগেরহাট জেলা ও সব উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতারা মরহুমের কফিনে শেষ শ্রদ্ধা জানান।

পরে জানাজার জন্য মরহুমের মরদেহ পুনরায় শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে নেওয়া হয়। সেখানে বাগেরহাট জেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ডা. মোজাম্মেল হোসেনের কফিনে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হয়।

এসময় বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, শ্রম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু, খুলনা বিশ্বিবিদ্যালয়ের উপাচার্য ড. ফায়েকুজ্জামান, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকত আলী বাদশা, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, মরহুম ডা. মোজাম্মেল হোসেনের ছেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. মাহমুদ হোসেনসহ দলীয় ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেন, এমপির প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেনের কফিনে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হয়। প্রথমে রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মোজাম্মেল হোসেনের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  মোজাম্মেল হোসেনের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এরপর বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতাদের নিয়ে কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

পরে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম কফিনে শ্রদ্ধা জানান।

পরে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ দলীয় জাতীয় নেতারা অংশ নেন।

দুপুরে বাগেরহাট স্টেডিয়ামে জানাজা শেষে ডা. মোজাম্মেল হোসেনের মরদেহ নিয়ে মোরেলগঞ্জ এসএম কলেজ মাঠের উদ্দেশ্যে রওনা দেন স্বজন ও দলীয় নেতাকর্মীরা। সেখানে জানাজা শেষে তার নিজ জন্মস্থান উপজেলার কচুবুনিয়া গ্রামে শেষবারের মতো জানাজার পরে দাফন করা হবে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) রাত সাড়ে ১২টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের এ ত্যাগী নেতা।

বাগেরহাটে এমপি ডা. মোজাম্মেলের জানাজা সম্পন্নইজতেমায় ত্রিমাত্রিক নিরাপত্তা, থাকবে হেলিকপ্টার-ড্রোনএবারের বিশ্ব ইজতেমার নিরাপত্তায় ত্রিমাত্রিক নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়ার কথা জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
বাগেরহাটে এমপি ডা. মোজাম্মেলের জানাজা সম্পন্নশীতার্তদের মধ্যে রেড ক্রিসেন্টের শীতবস্ত্র বিতরণদেশের শীতার্ত অসহায়, দরিদ্র মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। বুধবার (৮
বাগেরহাটে এমপি ডা. মোজাম্মেলের জানাজা সম্পন্নপ্রতিমন্ত্রীর সঙ্গে নেপালের পর্যটন সচিবের সাক্ষাৎবেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন নেপালের

বাগেরহাটে এমপি ডা. মোজাম্মেলের জানাজা সম্পন্নডিআইজি প্রিজন হলেন জাহাঙ্গীর কবিরসিনিয়র জেল সুপার থেকে পদোন্নতি পেয়ে ডিআইজি প্রিজন হলেন মো. জাহাঙ্গীর কবির। বুধবার (৮ জানুয়ারি)
বাগেরহাটে এমপি ডা. মোজাম্মেলের জানাজা সম্পন্নতাবিথ-ইশরাকের সমর্থনে মাঠে থাকার ঘোষণা ঐক্যফ্রন্টেরঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র পদে বিএনপির দুই প্রার্থীকে সমর্থনের ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। একইসঙ্গে


বাগেরহাটে এমপি ডা. মোজাম্মেলের জানাজা সম্পন্নপিলখানা মামলায় খালাসপ্রাপ্তদের বিরুদ্ধে আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেলপিলখানা হত্যা মামলায় হাইকোর্টের রায়ে যারা খালাস পেয়েছেন তাদের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন
বাগেরহাটে এমপি ডা. মোজাম্মেলের জানাজা সম্পন্ন সৌদি থেকে ফিরলেন ৫ নারীসহ ১৩২ বাংলাদেশিসৌদি আরব থেকে গতকাল মঙ্গলবার দিনগত রাতে ৫ নারীসহ ১৩২ জন বাংলাদেশিকে দেশে ফেরত পাঠনো
বাগেরহাটে এমপি ডা. মোজাম্মেলের জানাজা সম্পন্নশুক্রবার শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্বগাজীপুরের টঙ্গীতে আগামী ১০ জানুয়ারি শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। চলবে ১২ জানুয়ারি পর্যন্ত।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই বিভাগরে আরও খবর...
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
একটি ইওজি প্রকাশনা
উপদেষ্টা সম্পাদক : বাদল চৌধুরী || সম্পাদক : জান্নাতুন নিসা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৮ম তলা (৮০৫), রোজভিউ প্লাজা লিমিটেড
১৮৫ বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা-১২০৫
ফোন : +৮৮০২৯৬৬০৬৭৬, +৮৮০২৯৬৬০৬৭৪, +৮৮০১৫৫৮০২৯৮৩৭, +৮৮০১৬৭১১৩৯৪৩০
e-mail : [email protected], [email protected]
Developed & Maintenance by i2soft
© সর্বস্বত্ব সংরক্ষিত পদক্ষেপনিউজ